দোহারে রাতের আধারে খাল দখলের অভিযোগ আসাফোর নেতার বিরুদ্ধে

দোহারে রাতের আধারে খাল দখলের অভিযোগ আসাফোর নেতার বিরুদ্ধে

সাইফুল ইসলাম, (দোহার-নবাবগঞ্জ)

ঢাকার দোহারের নারিশা ইউনিয়নের মেঘুলা বাজারে রাতের আধারে মাটি ভরাট করে সরকারি খালের বেশ কিছু অংশ দখলের অভিযোগ উঠেছে আওয়ামী সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মানিকের বিরুদ্ধে। সরজমিনে গিয়ে জানা যায়, বেশ কয়েক বছর ধরে মেঘুলা বাজারের উত্তর শিমুলিয়া সড়কের বাম পাশে সরকারি খালের পাশে টিনের মার্কেটের পেছনের অংশটি মাটি দিয়ে ভরাট করা হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, খালটি দখলের মহাৎসব চলছে অনেক আগে থেকেই। কেউ কিছুই বলতে সাহস পাচ্ছে না।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, এই খালটি দীর্ঘদিনের পুরাতন খাল যা এখন দখলে পরিপূর্ণ।

স্থানীয় আরও এক বাসিন্দা বলেন, মানিক ধিরে ধিরে খালটি দখল করে ফেলছে। এভাবে যদি চলতে থাকে তবে কয়েক বছর পর এখানে কোন খালের অস্তিত্ব থাকবে না।
খোঁজ নিয়ে আরও জানা যায়, প্রথমে ময়লা আবর্জনা ফেলে খালের পাশে দখল শুরু করেন মানিক। পরে রাতের বেলা গাড়িতে মাটি এনেই পাশে স্তপ করে ভারাট করেন খালের বেশ কিছু অংশ। এছাড়া খালটির আশে পাশে ঘুরে দেখা যায় দুইপাশের কিছু অংশ অনেক আগেই দখল করে নির্মাণ করা হয়েছে।

মেঘুলা বাজার কমিটির সদস্য সচিব মো. কাউসার বলেন, আমাদের কাজ বাজারের নির্বাচন দেয়া। নতুন কমিটি এবিষয়ে ব্যবস্থা নেবেন।
এবিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম জানান, আমাদের কাছে এমন কোন অভিযোগ নেই। যেহেতু ঘটনাটি জানতে পারলাম ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে। দখলের বিষয়ে অভিযুক্ত নুরুল ইসলাম মানিক বলেন, এটি আমাদের রেকর্ডের সম্পত্তি। ৪৭ ফিট খালের কোন অংশ আমি দখল করিনি।

 

 

আপনি আরও পড়তে পারেন